পরিকল্পনা করে সিদ্ধান্ত নেয়ার ঘোষণা দিয়ে হলে ফিরলো শিক্ষার্থীরা

প্রকাশ : ১৬ জুলাই ২০২৪, ২১:৫৮ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

হলে ফিরে যাচ্ছেন আন্দোলনরত শিক্ষার্থীরা

পরিকল্পনা করে সিদ্ধান্ত নেয়ার ঘোষণা দিয়ে হলে ফিরে যাচ্ছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) রাত পৌনে ৯টায় গণমাধ্যমকে এই তথ্য জানান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত নাঈম

তিনি বলেন, আগামীকাল পবিত্র আশুরা থাকায় কি কর্মসূচি হবে সেটা রাতে পরিকল্পনা করে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হবে।

তিনি আরো বলেন, ঢাকা বিশ্বিবিদ্যালয়ের শিক্ষার্থীরা কিভাবে সংকোচিত, শঙ্কিত, বিব্রত ও ভয়ের মধ্যে রয়েছে তা আপনারা আজকে দেখেছেন। আমরা ট্রেনিংপ্রাপ্ত সন্ত্রাস না। শিক্ষার্থীদের ওপর যারা হামলা চালিয়েছে তারা ট্রেনিংপ্রাপ্ত অস্ত্র সন্ত্রাসী। সেই ট্রেনিংপ্রাপ্ত অস্ত্র সন্ত্রাসী দিয়ে আমাদের সাধারণ শিক্ষার্থী, যারা টেবিলে লাইব্রেরিতে পড়াশোনা করে তাদের ওপর হামলা চালানো হয়৷ এ কারণে সাধারণ শিক্ষার্থীরা ভীত। তারা ক্যাম্পাসে সন্ত্রাস ও ভীতির রাজত্ব তৈরি করেছে।

তিনি আরো বলেন, আমাদের যৌক্তিক আন্দোলনের যৌক্তিকতা নিয়ে আর কোনো মহলের কোনো প্রশ্ন নেই। কিন্তু এই যৌক্তিক আন্দোলনে ছাত্রলীগ যেভাবে মধ্যযুগীয় বর্বর নির্যাতন চালিয়েছে টোকায়, বহিরাগত ও যুবলীগকে নিয়ে আমরা এতে ভীত-সন্ত্রস্ত। আমরা নিরাপত্তা চাই।

তিনি আরো বলেন, আজকে আমাদের যে বিক্ষোভ মিছিল কর্মসূচি ছিল এটি আমরা সফলভাবে সম্পন্ন করেছি। কিন্তু এই বিক্ষোভ মিছিলে আমাদের নানাভাবে হয়রানি করা হয়েছে। বিভিন্ন জায়গা থেকে বাস দিয়ে টোকাই এনে ক্যাম্পাসে জড়ো করা হয়েছে। সেটির আমরা প্রতিবাদ জানাই। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

তিনি আরো বলেন, আগামীকালও আমাদের কর্মসূচি থাকবে। কিন্তু আগামীকাল আশুরা থাকায় আমরা আলোচনা করে রাতে এই বিষয়ে জানাবো।


আমার বার্তা/এমই