ঢামেকে কেন্দ্রীয় কারাগারের যুদ্ধাপরাধী হাজতির মৃত্যু

প্রকাশ : ১৪ জুন ২০২৪, ২২:০০ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সৈয়দ মোহাম্মদ তিতুমীর নামে মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত এক অসুস্থ হাজতির মৃত্যু হয়েছে। তাঁর বয়স আনুমানিক ৬৭ বছর। আজ শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে  অসুস্থ অবস্থায় ওই হাজতিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। পরে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাঁকে মৃত ঘোষণা করেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী মোঃ সুজন জানান, আজ রাতের দিকে হাজতি তিতুমীর কারাগারে অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাঁকে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। পরে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান তিনি আর বেঁচে নেই।

কারারক্ষী আরও জানান, হাজতি তিতুমীর মানবতা বিরোধী অপরাধে  একটি মামলায় কারাগারে বন্দি ছিলেন। তার হাজতি নং ২৩১০০/২৪। পিতার নাম মৃত সৈয়দ হাসান আলী। এর বেশি কিছু জানাতে পারেননি কারারক্ষী সুজন।

চিকিৎসকের বরাত দিয়ে হাজতি সৈয়দ মোহাম্মদ তিতুমীরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাঁর মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হবে। ময়নাতদন্তের পর কারাগার কর্তৃপক্ষের আনুষ্ঠানিকতা শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আমার বার্তা/জেএইচ