মাদকাসক্ত বাবার মারধরে ৮ বছরের ছেলের মৃত্যু

প্রকাশ : ০৪ জুলাই ২০২৪, ১৯:৩১ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর পল্লবীর পলাশ নগর বেলতলা জোড়া খাম্বা এলাকায় বাবা সেলিম মিয়া কর্তৃক শিশু সন্তানকে পিটিয়ে হত্যার অভিযোগ পরিবারের। নিহত শিশুর নাম মো. জুবায়ের। তার বয়স আনুমানিক আট বছর।

নিহত শিশু জুবায়ের নরসিংদী সদরের সেলিম মিয়ার ছেলে।বর্তমানে মিরপুরের পলাশ নগর বেলতলা জরখামবা এলাকায় থাকতো।

বুধবার (৩ জুলাই) রাতে এই ঘটনাটি ঘটে পরে গুরুতর আহত অবস্থায় ওই শিশুটিকে উদ্ধার করে কুর্মিটোলা হাসপাতালে জরুরি নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নিহত শিশুর খালু শান্ত জানান, শিশুর বাবা সেলিম মাদকাসক্ত ছিল । বিভিন্ন সময় তার স্ত্রী জুবাইদা কে মারধর করতো। এক পর্যায়ে জুবাইদা সহ্য করতে না পেরে অন্য আরেক জায়গায় বিয়ে করেন করেন। তার ৮ বছরের শিশু জুবায়েরকে নানীর কাছে রাখেন। এই বিষয় নিয়ে সেলিম জুবাইদা কে চাপ দিতে ছেলেকে তার কাছে ফিরিয়ে দেয়ার জন্য। পরে শিশুর মা ছেলেকে পিতা সেলিমের কাছে দিয়ে দেয়। গতরাতে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে শিশু জুবায়েরকে  মারধর করে। এতে শিশু জুবায়ের গুরুতর অসুস্থ হলে দ্রুততাকে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা শিশু জুবায়ের।  এই বিষয়ে শিশুর মা থানায় মামলা দায়ের করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোস্তাক আহমেদ জানান,আমরা খবর পেয়ে সকাল সাড়ে এগারোটার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের  জরুরি বিভাগের ট্রলি থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজের  মর্গে পাঠানো হয়েছে।

এস আই আরও জানান, নিহত শিশুর শরীরে বিভিন্ন জায়গায় ছিলা রক্তাক্ত জখম ছিল ও নাক দিয়ে লালা জাতীয় রক্ত বের হচ্ছিল। এ ঘটনায় নিহত শিশুর পিতা সেলিমককে থানায় আটক করা হয়েছে। শিশুর পিতা জানিয়েছে গতকাল সে শিশুকে তুচ্ছ ঘটনায় মারধর করেছিল। এতেই অসুস্থ হয়ে গিয়েছিল শিশুটি। মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলেও জানান এস আই মোস্তাক আহমেদ।

 

আমার বার্তা/এম রানা/ এমই