ঢাকেশ্বরী মন্দিরের সম্পদ আত্মসাৎকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে মানবন্ধন

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০৫ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিনিধি :

বাংলাদেশ হিন্দু ঐক্য ফোরামের মানববন্ধন

শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের সম্পত্তি ও সম্পদ আত্মসাৎ কারী দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রয়োজ- নীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে । গতকাল (শুক্রবার ) ২০ সেপ্টেম্বর কে সি মজুমদার খোকনের সভাপতিত্বে, বাংলাদেশ হিন্দু ঐক্য ফোরাম জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিশাল মানববন্ধনে এই দাবী করেন ।

মানববন্ধনে প্রধান অতিথি দিলীপ দাস গুপ্ত, সভাপতি বাংলাদেশ ডেমোক্রেটিক হিন্দু ফ্রন্ট (ফযভ) বলেন শ্রী শ্রী ঢাকে- শ্বরী জাতীয় মন্দির পৃথিবীর মানচিত্রে একটি অন্যতম গুরুত্বপূর্ণ স্থান, সরকার ও প্রশাসনের এই মন্দিরের প্রতি বিশেষ দৃষ্টি থাকা সত্ত্বেও অতীব দুঃখের বিষয়, গত ১৬/১৭ বছর যাবত সাধারণ হিন্দুদের বোকা বানিয়ে, একটি চক্র সংঘবদ্ধ ভাবে নিজেদের সাংগঠনিক স্বার্থে মন্দিরের সুনাম ও ইমেজ ব্যবহার করে নিজেদের সাংগঠনিক শক্তি বৃদ্ধি সহ নিজেরা অর্থনৈতিক সুবিধা ও মন্দিরের সম্পদ লুটপাট করতে থাকা অবস্থায় স্বৈরাচার পতন হলে সব পালিয়ে গেলেও বর্তমানে আবার তারা সংগঠিত হয়ে শ্রী শ্রী ঢাকেশ্বরী মন্দিরের অর্থ সম্পদ পূর্বের ন্যায় লুটপাট অব্যাহত রাখতে সক্রিয় হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি রুমা দাস, কোটা আন্দোলনকারী অন্যতম হিন্দু সদস্য, জানান সম্প্রতি স্বৈরাচার পতনের পর গত ০৫/০৮/২০২৪ ইং থেকে ২০/০৮/২০২৪ইং পর্যন্ত সেনাবাহিনী স্থানীয় হিন্দু মুসলিম ও ছাত্র জনতা জীবনের ঝুঁকিনিয়ে ঢাকেশ্বরী মন্দির সহ দেশের সকল মন্দিরের নিরাপত্তা রক্ষা করেছি।

উপস্থিত বক্তারা পর্যায়ক্রমে অভিযোগ করে বলেন  প্রশাসনিক উপস্থিতিতে ঢাকেশ্বরী মন্দিরের নিরাপত্তা বিষয়টি সন্তোষজনক দৃশ্যমান থাকলেও মন্দির অঙ্গনে কিছু দুষ্কৃতিকারীদের সক্রিয়তা বৃদ্ধির কারণে শ্রী শ্রী ঢাকেশ্বরী মন্দিরের নিরাপত্তা ঝুঁকি প্রশ্নে, প্রশাসনিক আরো গভীর হস্তক্ষেপ সহ সুবিধাবাদী কিছু নাম  উল্লেখ করেন।  নির্মল কুমার চ্যাটার্জি, সদস্য কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, বাংলাদেশ আওয়ামীলীগ,মনীন্দ্র কুমার নাথ, এম পি পঙ্কজ দেবনাথের বোন জামাই, এডভোকেট তাপস কুমার পাল, সহ-সভাপতি, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটি,কাজল দেবনাথ, বিতর্কিত বিচারপতি কৃষ্ণা দেবনাথের ভাই,দ্বীপেন্দ্রনাথ চ্যাটার্জী, জয়ন্ত সেন দীপু,  জয়ন্ত কুমার দেব, রমেন মন্ডল সহ আরো কয়েকজন ।

উক্ত মানববন্ধনে সভাপতি কেসি মজুমদার জানান--ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের স্পর্শকাতরতার সুযোগ ব্যবহার করে উৎপেতে থাকা একটা চক্র/গোষ্ঠী তাদের অসৎ উদ্দেশ্য বাস্তবায়ন করতে পারে সে আশঙ্কায় উল্লেখিত ব্যক্তি সহ বিগত সরকারের সময়ে মন্দিরের সম্পত্তি ও সম্পদ লুটপাটকারি এবং ঝুঁকিপূর্ণ লোক জন ও তাঁদের নিকটআত্মীদের ঢাকেশ্বরী মন্দিরে নিষিদ্ধ সহ আইনের আওতায় আনতে দেশবাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চান।