বাবার বকুনি, অভিমানে কলেজ ছাত্রীর আত্মহত্যা

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ১০:১৯ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন

রাজধানীর হাজারীবাগের বাসায় বাবার বকুনিতে অভিমান করে বিষ পানে অদিতি রাণী দে (১৮) নামে এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছে বলে পরিবারের দাবি।

রবিবার (৬ অক্টোবর) সকাল আটটার দিকে মুমূর্ষ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতলে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষা শেষে জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অদিতি কুমিল্লার দাউদকান্দি থানার সম্ভুদিয়া গ্রামের লিটন চন্দ্র দে এর মেয়ে। বর্তমানে পরিবারের সাথে হাজারীবাগের বাসায় ভাড়া থাকতো।

নিহতের পিতা লিটন চন্দ্র দে জানান , আমার এক ছেলে এক মেয়ের মধ্যে অদিতি সবার বড়। সে মুন্সি আব্দুর রউফ কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী। কান্না বিজড়িত কন্ঠে লিটন চন্দ্র জানান,"এবার পুজোয় অদিতি দাবি করেছিল একটি শাড়ি কিনে দেওয়ার, ভাইরে আমি সেটাও কিনে দিয়েছি। কয়েকদিন আগে কলেজ তার শিক্ষক আমাকে ডেকে বলেছিল আপনার মেয়ে লেখাপড়ায় অমনোযোগী। তাই আমি তাকে একটু শাসন করেছিলাম বলেছিলাম, তোমাকে আমি ডাক্তার বানাতে চাই, তোমাকে লেখাপড়া করতেই হবে, সমাজে আমার একটা মান সম্মান আছে। ভাই এটাই ছিল আমার অপরাধ, আমি আগে জানলে তাকে বকাঝকা করতাম না। আজ সকালে অদিতির রুমে গিয়ে দেখি সে কাতরাচ্ছে আর আমাকে বলছে বাবা আমি বিষ খেয়েছি। আমি দ্রুত তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক জানান আমার মেয়ে আর বেঁচে নেই"।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মোঃ ফারুক চিকিৎসকের বরাত দিয়ে কলেজ ছাত্রী অদিতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান মরদেহ হাসপাতালের জরুরী বিভাগের মর্গে রাখা হয়েছে। আমরা বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানিয়েছি।

আমার বার্তা/এম রানা/জেএইচ