বগুড়ায় ডেপুটি জেলার-প্রধান কারারক্ষীসহ ৫ জন বরখাস্ত

প্রকাশ : ২৮ জুন ২০২৪, ২০:১১ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

বগুড়ায় ছাদ ফুটো করে কারাগার থেকে চার আসামি পালানোর ঘটনায় ডেপুটি জেলার ও প্রধান কারারক্ষীসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। এ ছাড়া আরো তিনজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) বিকেলে কারা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক কর্নেল শেখ সুজাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। দায়িত্বে অবহেলার বিষয় উঠে আসায় বগুড়া কারাগারের ডেপুটি জেলার হোসেনুজ্জামান, প্রধান কারারক্ষী আব্দুল মতিনসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে পরিকল্পনা করে মঙ্গলবার (২৫ জুন) রাতে তারা কনডেম সেলের ছাদ কেটে কাপড়ের রশি বানিয়ে ছাদ থেকে নেমে পালিয়ে যায়। পরে বুধবার (২৬ জুন) ভোর সাড়ে ৪টার দিকে জেলখানার অদূরে একটি বাজার থেকে পুলিশ তাদের আটক করে। জেল কর্তৃপক্ষ আমাদের বিষয়টি জানায় ৩টা ৫৬ মিনিটে। এরপর পুলিশের সব ফাঁড়ি এবং টহল দলকে অ্যালার্ট করে দেয়া হয়।

একপর্যায়ে ভোর সাড়ে ৪টায় সদর ফাঁড়ির সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে পলাতক চার আসামিকে ধরে ডিবি কার্যালয়ে আনা হয়।

এর আগে গত বুধবার বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে বিছানার চাদরকে রশি হিসেবে ব্যবহার করে পালিয়ে যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি। চার কয়েদিই ভয়ংকর খুনি। তাঁদের মধ্যে একজন স্কুলছাত্রকে অপহরণের পর মুক্তিপণ আদায় করেও ভাটার আগুনে পুড়িয়ে হত্যায় দণ্ডপ্রাপ্ত, অন্যজন এক তরুণকে সুচালো অস্ত্র দিয়ে খুঁচিয়ে হত্যায় সাজাপ্রাপ্ত এবং অন্য দুজন ডাকাতি করতে গিয়ে এক পরিবারের চারজনকে কুপিয়ে হত্যায় দণ্ডপ্রাপ্ত আসামি।


আমার বার্তা/জেএইচ