কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানকে নিজ কার্যালয়ে গুলি করে হত্যা

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৫ | অনলাইন সংস্করণ

  মো:হাসিবুল ইসলাম, কুষ্টিয়া ঃ

ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

কুষ্টিয়ার দৌলতপুরে ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা নঈমুদ্দিন সেন্টু (৫৫) কে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে উপজেলার ফিলিপনগর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে তার নিজ কার্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, সেন্টু  চেয়ারম্যান প্রতিদিনের মতো নিজ কার্যালয়ে কাজ করছিলেন। এ সময় ৮/১০ দুর্বৃত্ত মোটরসাইকেলে এসে সরাসরি চেয়ারম্যানের কক্ষে প্রবেশ করে। তখন গোলাগুলির শব্দ শোনা যায়। গুলির শব্দে স্থানীয় লোকজন ছুটে এলে তাঁদের লক্ষ্য করেও গুলি ছোড়ে দুর্বৃত্তরা। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সেই সঙ্গে চেয়ারম্যানের লোকজন ইউনিয়ন পরিষদে আসার পর উত্তেজনা বেড়ে যায়। পুলিশকে ঘটনাস্থলে যেতে বেগ পেতে হয়। সাংবাদিকেরা ছবি নিতে গেলে তাঁদের ওপর চড়াও হন কয়েকজন।

ফিলিপনগর ইউপি চেয়ারম্যান নঈমুদ্দিন সেন্টুর ভাতিজা শিহাব সরকার জানান, এলাকার একটি পক্ষের সাথে বেশ কিছু বিষয় নিয়ে চেয়ারম্যানের মতপার্থক্য চলছিল। তারাই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে তিনি দাবি করেছেন। 

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানিয়েছেন, বিএনপির রাজনীতি করলেও রাজনীতিতে নঈম উদ্দিন নিষ্ক্রিয় ছিলেন। আওয়ামী লীগ নেতাদের সঙ্গে হাত মিলিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন। বিভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে তাঁর ভালো সখ্য ছিল, তারই জের ধরে এই হত্যাকাণ্ড হয়ে থাকতে পারে। 

দৌলতপুর থানার ওসি মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সেখানকার পরিস্থিতি থমথমে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ বলেন, চেয়ারম্যান নিজ কক্ষের চেয়ারেই বসে ছিলেন। তাঁকে পেছন থেকে জানালা দিয়ে গুলি করেছে দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই তিনি মারা গেছেন। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা ছড়িয়েছে। পুলিশ ও সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণের নিলে বেলা সাড়ে তিনটার দিকে লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ময়না তদন্তের জন্য প্রেরণ করা হয়।