ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আবারও পোশাকশ্রমিকদের অবরোধ

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ১১:২১ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক আবারও অবরোধ করেছেন আন্দোলনরত পোশাক শ্রমিকরা। এর আগে, গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) টানা প্রায় সাত ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল ব্যস্ত এই মহাসড়টিতে। গতরাত ১টা থেকে মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত যান চলাচলের পর আবারও বন্ধ করে দেওয়া হয় মহাসড়কটি।

মঙ্গলবার সকাল ৮টার দিকে গাজীপুর মহানগরের ভোগরা এলাকায় মহাসড়কে নেমে আসেন অ্যাপারেল প্লাস লিমিটেডের শ্রমিকেরা।

জুলাই মাসের বকেয়া বেতন ও কারখানা বন্ধ ঘোষণা করায় ক্ষতিপূরণ হিসেবে সার্ভিস বেনিফিটের দাবিতে তারা সড়ক বন্ধ করে বিক্ষোভ করছেন। শ্রমিকেরা বলেন, গতকাল আমরা রাত ১টা পর্যন্ত আন্দোলন করেছি। তবে কারখানা কর্তৃপক্ষ আমাদের সঙ্গে কথা বলেনি। আমরা কোনো ফল পাইনি। আমরা যতক্ষণ পর্যন্ত আমাদের বকেয়া বেতন ও সার্ভিস বেনিফিট না পাবো ততক্ষণ পর্যন্ত সড়ক থেকে সরবোনা। আজ মাসের ১ তারিখ, ঘর ভাড়া দিতে হবে। ছেলে-মেয়েদের পড়ালেখার খরচ দিতে হবে। ঘরে চাল নেই, তরকারি নেই পাশের ঘর থেকে ধার করে রান্না করছি। এভাবে চললে তো আমরা না খেতে পেয়ে সড়কেই মরে যাব।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ট্রাফিক) মোহাম্মদ ইব্রাহিম খান বলেন, শ্রমিকেরা গতকাল সন্ধ্যা থেকে আন্দোলন করছেন। তারা রাত একটার সময় সড়ক ছেড়ে দিয়েছিল। তবে সকাল ৮টার আগে থেকে আবারও আন্দোলন শুরু করেছেন। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক বন্ধ রয়েছে।


আমার বার্তা/জেএইচ