সাতক্ষীরা ও কুষ্টিয়া সীমান্তে সতর্কতা জারি

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ১৮:৫৯ | অনলাইন সংস্করণ

  সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরা ও কুষ্টিয়া সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অবৈধভাবে সীমান্ত অতিক্রম প্রতিরোধে এ সতর্কতা জারি করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশরাফুল হক ও কুষ্টিয়া ৪৭ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব মোর্শেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

৩৩ বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সীমান্তে অনাকাঙ্ক্ষিত ঘটনা ও মৃত্যুঝুঁকি এড়াতে অবৈধ অনুপ্রবেশ বা অসতর্কতামূলক সীমান্ত অতিক্রম থেকে বিরত থাকতে বিজিবির পক্ষ থেকে সতর্কতা জারি করা হলো। কারণ সীমান্তে গোলাগুলি হওয়ার আশঙ্কা আছে। বাংলাদেশি কোনও নাগরিক অবৈধভাবে সীমান্ত অতিক্রম করলে বিএসএফ কর্তৃক জীবননাশের ঝুঁকি আছে। ফলে যেকোনো অনাকাঙ্ক্ষিত ও প্রাণহানিকর পরিস্থিতি এড়াতে অবৈধ অনুপ্রবেশ বা অসতর্কতাবশত সীমান্ত অতিক্রম থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।

৪৭ বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪৭ বিজিবির সব কোম্পানি এবং বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে যেন কোনও বাংলাদেশি নাগরিক অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে প্রবেশ এবং ভারতীয় কোনও নাগরিক বাংলাদেশে প্রবেশ করতে না পারে, সে ব্যাপারে সীমান্ত এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

এ ছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রম করতে গিয়ে যেন অনাকাঙ্ক্ষিত প্রাণহানির কোনও পরিস্থিতি না ঘটে, সে ব্যাপারে ব্যাটালিয়ন কমান্ডার, কোম্পানি কমান্ডার এবং বিওপি কমান্ডার পর্যায়ে প্রতিনিয়ত চেয়ারম্যান, মেম্বার ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে সীমান্তে বসবাসরত জনসাধারণের উপস্থিতিতে নিয়মিতভাবে মতবিনিময় সভা-সেমিনার অব্যাহত আছে। অবৈধভাবে সীমান্ত অতিক্রম প্রতিরোধকল্পে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আমার বার্তা/এমই