গজারিয়ায় হত্যা মামলার ১০ দিন পরও কোন আসামি গ্রেপ্তার হয় নাই

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৪, ১৮:১৩ | অনলাইন সংস্করণ

  মুকবুল হোসেন:

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে বাউশিয়া ইউনিয়নের চৌদ্দকাহনিয়া গ্রামে একই পরিবারের চারজনকে কুপিয়ে জখম করা হয়েছে। গত ৫ অক্টোবর ২০২৪  চৌদ্দ কাহনিয়া গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়  সংলগ্ন পাকা রাস্তায়  অতর্কিত হামলা করে একই পরিবারের চারজনকে কুপিয়ে জখম করা হয়।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়  আহত চার জনের মধ্যে দুই জনই  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে সংগ্রাম করছে। আহত একজনের মাথার  খুলিসহ  শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করা হয়েছে। অপর এক আহত রোগীর হাতের কব্জি বিচ্ছিন্ন করা হয়েছে। আহত জামাল উদ্দিনের মেয়ে জুলিয়া  আক্তার (৩৫) বাদী হয়ে  গত ৬ অক্টোবর ১৪ জন আসামি করে গজারিয়া থানায় হত্যা মামলা  দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায় ১৪ জন এজাহার ভুক্ত আসামির মধ্যে  ১ নং  নূর মোহাম্মদ বাবু, ৬ নং  ফজলুল করিম, এবং ৭ নং জাহাঙ্গীর   তিনজনের নাম রয়েছে।  

ভুক্তভোগী পরিবারের দাবি ১ নম্বর আসামি বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি থাকাকালীন অবস্থায় এলাকায়  এসে প্রতিপক্ষকে প্রাণনাশের হুমকিসহ  নানা ভয় ভীতি দেখাত। সেনাবাহিনীর চাকরি থেকে অবসরপ্রাপ্ত অপর দুই আসামির বিরুদ্ধে  একাধিক মামলাসহ নানা রকম অভিযোগ রয়েছে। বর্তমান পরিস্থিতিতে সেনাবাহিনীর নাম বিক্রি করে হত্যা মামলার আসামি হয়েও  গ্রেপ্তার হচ্ছে না  অপরাধী চক্র।

গ্রেপ্তারের নামে করছে থানা পুলিশ কালক্ষেপণ।  প্রকৃত বিচার ও নিরাপত্তা নিয়ে আশঙ্কায় আছি আহত সদস্য পরিবারবর্গ। গজারিয়া থানা অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমান জানান  ঘটনার পরপর অভিযোগের ভিত্তিতেই মামলা  রুজু করা হয়েছে। আসামি গ্রেপ্তারে কোন রকমের অবহেলা নেই।


আমার বার্তা/এমই