পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটক নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে: ধর্ম উপদেষ্টা

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ১৫:০৮ | অনলাইন সংস্করণ

  বান্দরবান প্রতিনিধি:

জেলা মডেল মসজিদ ও কমপ্লেক্স ভবনের জায়গা পরিদর্শনে ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেনজেলা মডেল মসজিদ ও কমপ্লেক্স ভবনের জায়গা পরিদর্শনে ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন।

মানুষের মাঝে আস্থা ফিরিয়ে আনতে সরকার কাজ করে যাচ্ছে জানিয়ে ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ‘পরিস্থিতি স্বাভাবিক হলে পার্বত্য চট্টগ্রামের পর্যটক নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। একটি পরিবর্তিত পরিস্থিতির পর বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার বিভিন্ন সেক্টরে সংস্কার চালাচ্ছে। মানুষের মাঝে স্বস্তি ফিরে না আসা পর্যন্ত এই সংস্কারকাজ চলমান থাকবে।’

রোববার (২০ অক্টোবর) সকালে বান্দরবান শহরের বিভিন্ন জায়গায় জেলা মডেল মসজিদ ও কমপ্লেক্স ভবনের জায়গা পরিদর্শনের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

পার্বত্য বান্দরবানে পর্যটকদের ওপর চলমান নিষেধাজ্ঞা ও বর্তমান পরিস্থিতির বিষয়ে বলতে গিয়ে ধর্ম উপদেষ্টা বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক হলে এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। স্থানীয় প্রশাসন এ বিষয়ে কাজ করে যাচ্ছেন। এ অঞ্চলের জাতি-গোষ্ঠীর মাঝে শান্তি-সম্প্রীতি বজায় রাখতে সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে।’

ধর্ম উপদেষ্টা সকালে বান্দরবান শহরের স্টেডিয়াম এলাকা, নিউ গুলশান, মেঘলা ও রেইছা এলাকার লম্বা ঘোনার মডেল মসজিদ ও কমপ্লেক্সের জায়গা পরিদর্শন করেন। শনিবার সন্ধ্যায় তিনি বান্দরবান সফরে আসেন।

এ সময় তার সঙ্গে ধর্ম মন্ত্রণালয়ের সচিব আব্দুল হামিদ জমাদ্দার, বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার মো. শহীদুল্লাহ কাওছারসহ প্রশাসনের কর্মকর্তা ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আমার বার্তা/এমই