বৃদ্ধ বাবাকে মারধর করে ঘর ছাড়া করলেন নাতি ও মেয়ে

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ১৭:৩৭ | অনলাইন সংস্করণ

  মুকবুল হোসেন:

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায়  বৃদ্ধ বাবাকে দুই মেয়ে ও তিন নাতি মারপিট করে  বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার ভবেরচর ইউনিয়ন ৬ নং ওয়ার্ড পশু হাসপাতাল সংলগ্ন  দুর্ভাগা  আজহারুল ইসলাম আকন্দ এই ঘটনার শিকার হয়েছে।

নিজ বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া ৮৫ বছরের বৃদ্ধ দুইদিন যাবত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। আহত   আজহারুল ইসলাম আকন্দ  নিজের দুই মেয়ে তিন নাতির অমানসিক নির্যাতনের বর্ণনা করেন। ৮৫ বছরের বৃদ্ধ  আজহারুল ইসলাম আকন্দকে সাত দিনের মধ্যেই দুই দফা  মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।  

তিনি জানান দ্বিতীয় স্ত্রীর নির্দেশে বড় মেয়ে ও ছোট মেয়ে এবং দুই মেয়ের তিন নাতি ৫জন মিলে আমাকে দুই দফা মারপিট করেছে। ৭ থেকে ৮ দিন আগে শুক্রবার নামাজ শেষে বাড়ি ফেরার পর মাছ কাটাকে কেন্দ্র করে  প্রথম দফায় মারপিট করে বাড়ি থেকে বের হয়ে যেতে নির্দেশ দিয়েছে। গত বৃহস্পতিবার ১৭ ই অক্টোবর  দ্বিতীয় দফায় মারপিট করে  গুরুতর আহত করে। লোমহর্ষক বর্ণনায়  বৃদ্ধ জানান  ৪০ বছর আগে  নিজের অর্জিত টাকা-পয়সায়  নিজ নামে কিনা বাড়ি  দ্বিতীয় স্ত্রীর সংসারে দুই ছেলে দুই মেয়েকে লিখে দেই। কর্মক্ষমতা হারিয়ে  ৮৫ বছর বয়সে  স্ত্রীর নির্দেশে দুই মেয়ে ও তিন নাতি  আমার কোন বাড়িঘর নেই বলে তাড়িয়ে দেয়।

বড় ছেলে আরিফুর রহমান মোনায়েম কোম্পানিতে চাকরি করে।  সেনাবাহিনীতে চাকরি রত আছে ছোট ছেলে।  বড় মেয়ে মোরশেদা  তার দুই ছেলে মহিদুল ইসলাম ইমন, মাহাদি ইসলাম অর্ণব ,ছোট মেয়ে  মলৌদা এর এক ছেলে আকিব এই পাঁচজন অমানুষিকভাবে  কিল,ঘুসি, লাথি ও বাঁশের কঞ্চি দিয়ে  পিটিয়েছে। হাসপাতালে ভর্তি অবস্থায় তিন বেলাই সরকারের দেয়া খাবার  খাই। দ্বিতীয় দফায় বৃহস্পতিবার এক  প্রতিবেশী আমাকে জানায় আপনার নাতিরা এসেছে। আমি প্রথম মনে করেছি তারা যেহেতু অন্যায় করেছে, আমার কাছে ক্ষমা চাবে। আমার নিকট পৌঁছা মাত্রই শুরু হলো আল্লাহর গজব। দুই মেয়ের হাতে বাসের কঞ্চি,  তিন নাতি কিল ঘুসি ও লাথি শুরু করে।  এক পর্যায়ে  প্রতিবেশী উদ্ধার করে আমাকে হাসপাতালে আনে। আমার বড় ছেলে আরিফুর রহমান থানায় অভিযোগ করেছে বলে আমাকে জানিয়েছে। গজারিয়া থানা অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান জানান অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আমার বার্তা/এমই