টেকনাফে বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার, আটক ১

প্রকাশ : ২০ অক্টোবর ২০২৪, ২২:১০ | অনলাইন সংস্করণ

  মোহাম্মদ তোফাইল টেকনাফ (কক্সবাজার) ঃ

বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার, আটক ১

টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ২ ব্যাটালিয়নের অভিযানে বিপুল পরিমাণ গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে এসময় এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)-এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ এ তথ্য জানান।

রবিবার (২০ অক্টোবর) ভোর ৪টায় শাহপরীরদ্বীপের জালিয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে ২৪০ রাউন্ড রাইফেলের গুলি, ১টি রকেট বোম্ব, ২টি গ্রেনেড এবং ১টি কম্পাস উদ্ধার করা হয়। 

আটক ব্যক্তির নাম মোঃ শফিউল আলম (৫৫)। তিনি টেকনাফের শাহপরীরদ্বীপের জালিয়াপাড়া এলাকার বাসিন্দা মৃত সুলতান আহমেদের ছেলে।

বিজিবির সূত্রে জানা যায়, তথ্যের ভিত্তিতে বিজিবির চোরাচালান প্রতিরোধ টহলদল শাহপরীরদ্বীপ বিওপি থেকে প্রায় ৮০০ মিটার দক্ষিণ-পশ্চিমের জালিয়াপাড়া এলাকায় একটি বাড়িতে অভিযান পরিচালনা করে। চোরাকারবারিরা ওই বাড়িতে মিয়ানমার থেকে পাচার করে আনা সামরিক সরঞ্জামাদি লুকিয়ে রেখেছিল বলে খবর পাওয়া যায়। অভিযানের সময় বিজিবি সদস্যরা সন্দেহভাজন বাড়িটিকে ঘিরে ফেলে এবং তল্লাশি চালায়। এ সময় একজন ব্যক্তি পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। তার বাড়ির আঙ্গিনায় বালির বস্তার নিচে লুকানো দুইটি ব্যাগ থেকে বিপুল পরিমাণ গুলি, রকেট বোম্ব, গ্রেনেড ও কম্পাস উদ্ধার করা হয়।

বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে, আটক শফিউল আলম মিয়ানমার থেকে অবৈধভাবে এসব সামরিক সরঞ্জাম বাংলাদেশে নিয়ে এসেছিলেন এবং তা পাচারের উদ্দেশ্যে বাড়িতে লুকিয়ে রেখেছিলেন। তাকে জিজ্ঞাসাবাদ শেষে অস্ত্র ও গোলাবারুদ চোরাচালানের অভিযোগে টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হবে।