মুরাদনগরে গণ পাঠাগার উদ্বোধন

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৪, ১৫:২৯ | অনলাইন সংস্করণ

  আব্দুল আলীম,মুরাদনগর :

গণ পাঠাগার উদ্বোধন

কুমিল্লার মুরাদনগর উপজেলার ধনীরামপুর গ্রামে ' চলো বন্ধু দ্বীনের পথে চলি  ' সংগঠনের উদ্যোগে সবার জন্য উন্মুক্ত ' গণ পাঠাগারের শুভ উদ্বোধন করা হয়েছে।  ২২ অক্টোবর (মঙ্গলবার ) এই গণ পাঠাগার উদ্বোধন করা হয় ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সদস্য সচিব মোল্লা মজিবুল হক এবং স্থানীয় উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মনিরুল হক মোল্লা,জসিম উদ্দীন ,  উসমান ইবনে আফফান ( রাঃ) মাদ্রাসা র প্রতিষ্ঠাতা হাফেজ বায়েজিদুল আমিন সহ আরো অনেক ওলামায়ে কেরামগন এবং চলো বন্ধু দ্বীনের পথে চলি সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

জানা যায়,'চলো বন্ধু দ্বীনের পথে চলি সংগঠনটি গত ২০২৩ সালের মার্চ মাসে সৌদি আরবে উক্ত গ্রামের সুমন মিয়া ( ৩২) পিতা: মো: ইদ্রিস মিয়া এবং সবুজ, পিতা: মো: কুদ্দস মিয়া, তাদের উদ্যোগে সৌদি আরবের কিছু লোককে ইফতার করানোর মাধ্যমে এই সংগঠনের কার্যক্রম যাত্রা শুরু করেন।

 ধাপে ধাপে এই সংগঠনটি ধনীরামপুর গ্রামে অনেক উন্নয়ন মূলক কাজ করে কবরস্থানে আলোর ব্যবস্থা করা,ঈদগাহের দেয়ালেবিভিন্ন ইসলামীক বানী লেখা এবং বন্যায় মানুষকে সহায়ত ও গরীব অসহায় মানুষকে সাবলম্বী করা সহ আরো অনেক কাজে তারা অংশহগ্রহন করছে। গ্রামের তাদের সকল কর্মীরা মানুষের কল্যাণে এগিয়ে আসছে।  

স্থানীয় এলাকার উপদেষ্টা জনাব,হাছান ( ৩৫) এর সাথে কথা বলে জানা যায় গ্রামের অসহায় মানুষকে সাহায্য করা সহ আরো কিছু উন্নয়ন মূলক কাজ তারা হাতে নিয়েছে। সকল সদস্যরা রাসেল,ইব্রাহিম,সাগর,কামরুল হাসান,জালাল,সহ এ সময় তাদের কাজের প্রতি এবং মানুষের কল্যাণে কাজ করার প্রতি অনুপ্রেরনা প্রকাশ করে। প্রবাসীরাই এই সংগঠনের মূল অর্থদাতা,অনেক প্রবাসীরা এটাতে জড়িত আছে । দোয়া এবং মিলাদের মাধ্যমে এই লাইব্রেরির উদ্ভোধন করা হয়।