দিলাম বন্ধ করে লীগের একমাত্র বিচরণের জায়গা: চমক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৪, ১৮:৩৭ | অনলাইন সংস্করণ

  বিনোদন ডেস্ক:

রুকাইয়া জাহান চমক । ছবি ফেসবুক

সময়ের আলোচিত অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত দিয়ে থাকেন তিনি। নিজের অবস্থান নিয়ে বরাবরই সাহসী চমক। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই ছাত্রদের পক্ষে অবস্থান নেন তিনি।

বিভিন্ন সময়ে সোশ্যাল মিডিয়ায় আওয়ামী সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন এই সুন্দরী। এবার ছাত্রলীগের নিষিদ্ধের ঘোষণায় নিজের ফেসবুক পোস্টের মন্তব্যের ঘরও দিয়েছেন বন্ধ করে।

চমকের ভাষ্য, ‘দিলাম বন্ধ করে লীগের একমাত্র বিচরণের জায়গা ফেসবুক কমেন্ট সেকশন! এখন ওরা কই ঘেউ ঘেউ করবে! থাক সোনারা, মন খারাপ করো না।’

বুধবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির দাবির মুখে বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করেছে অন্তর্বর্তী সরকার। এখন ছাত্রলীগ নিষিদ্ধ সত্তা হিসেবে তালিকাভুক্ত হলো।

এদিকে নিষিদ্ধ ঘোষণার পর বৃহস্পতিবার ভোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক ধানমন্ডি ৩২ নম্বরের বাসভবনের সামনে জটিকা মিছিল করে সন্ত্রাসী আইনে নিষিদ্ধ সংগঠনটির ১০ থেকে ১৫ জন নেতাকর্মী। এ ছাড়া বুধবার রাত থেকেই দলের নেতাকর্মীদের ফেসবুকে প্রতিবাদ জানাতে দেখা গেছে।

এদিকে বিভিন্ন পোস্টে কমেন্টস বক্সে গিয়ে দলে নেতাকর্মী ও সমর্থকরা মন্তব্য করে থাকে। তাদের লক্ষ্য করে একটি প্রেসক্রিপশনও দিয়েছেন চমক। যেখানে তিনি মানসিক রোগের একটি ওষুধের নামও তুলে ধরেছেন। যা তাদের সকাল ও রাতে খাওয়ার পরামর্শও দিয়েছেন।

রুকাইয়া জাহান চমক অভিনেত্রী হলেও মা-বাবার স্বপ্নপূরণে মানিকগঞ্জ সরকারি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন। তার শোবিজের পথচলা ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭’ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ নির্বাচিত হওয়ার মাধ্যমে। বিজ্ঞাপন ও নাটকে নিয়মিত অভিনয় করছেন তিনি।


আমার বার্তা/এমই