হলি ফ্যামিলি মেডিকেলে আধুনিক ড্রাইল্যাবের উদ্বোধন

প্রকাশ : ২৭ জুলাই ২০২৪, ১৪:৫৩ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

ঐতিহ্যবাহী হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ড্রাইল্যাব উদ্বোধন করা হয়েছে। এতে করে আধুনিক চিকিৎসা শিক্ষার পাশাপাশি চিকিৎসা সেবায়ও প্রতিষ্ঠানটি একধাপ এগিয়ে যাবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের। তাদের দাবি, এই অত্যাধুনিক ড্রাইল্যাবের ফলে ছাত্র-ছাত্রীরা শিক্ষা ও গবেষণায় উপকৃত হবে। একইসঙ্গে তারা চিকিৎসা সেবায় বাস্তব জ্ঞান নিয়ে জনগণের সেবা দিতে পারবে।

শনিবার (২৭ জুলাই) সকালে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের ড্রাইল্যাব উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এমইউ কবীর চৌধুরী।

এসময় বাংলাদেশ রেডি ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান বলেন, উন্নত বিশ্বের সঙ্গে সামঞ্জস্য রেখে হলি ফ্যামিলি মেডিকেল কলেজ এবং হাসপাতালকে সেই স্তরে উন্নীত করার সব প্রচেষ্টা আমার থাকবে। স্বাস্থ্যসেবায় সরকারের নীতি ও উদ্দেশ্যের সঙ্গে এক হয়ে আমরা এই প্রতিষ্ঠানকে সামনে এগিয়ে নেব।

তিনি বলেন, বিশ্বমানের চিকিৎসক তৈরি করে বিশ্বমানের চিকিৎসাসেবা আমরা নিশ্চিত করতে চাই। এই লক্ষ্যে আমি আমার সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখে কাজ করে যাব। সেজন্য সব শিক্ষক, চিকিৎসক ও সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক হয়ে কাজ করতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান চৌধুরী হেলাল, চিকিৎসা শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহরিয়ার নবী, কলেজ গভর্নিং বডির সব সদস্য, কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. দৌলতুজ্জামান, হাসপাতাল পরিচালক অধ্যাপক ডা. এস এম খোরশেদ আলম মজুমদার ও কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ মোর্শেদসহ সব বিভাগীয় প্রধান ও সর্বস্তরের শিক্ষক এবং চিকিৎসকমণ্ডলী।

অত্যাধুনিক ড্রাইল্যাব প্রতিষ্ঠিত হওয়ায় কলেজে একটি নতুন মাত্রা সংযোজিত হলো।


আমার বার্তা/এমই