ভারতে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে ৮৭ জনের মৃত্যু

প্রকাশ : ০২ জুলাই ২০২৪, ১৮:২১ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

ভারতের উত্তর প্রদেশের হাতরাস শহরে একটি ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে নারী ও তিন শিশুসহ অন্তত ৮৭ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

 

এনডিটিভি জানায়, প্রার্থনা সভা (সৎসঙ্গ) চলাকালীন পদদলিত হয়। কমিউনিটি হেলথ সেন্টারের ভিজ্যুয়ালে দেখা গেছে, কান্নারত স্বজনদের উপস্থিতিতে বাস ও টেম্পোতে বেশ কিছু মরদেহ সেখানে আনা হচ্ছে।

ইটাহের পুলিশ সুপার রাজেশ কুমার সিং জানিয়েছেন, আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতদের লাশ শনাক্তকরণের কাজ চলছে।

স্থানীয় সূত্রের খবর, ধর্মীয় অনুষ্ঠান শেষ হতেই বিশৃঙ্খলার সৃষ্টি হয়। বিপুল সংখ্যক ভক্ত অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় পরিস্থিতি খারাপ হয়। হুড়োহুড়ির চোটে অনেকে মাটিতে পড়ে যান, তাতেই পদদলিতের ঘটনা ঘটে।

এক্স-এর একটি পোস্টে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন, আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে খুব দ্রুত ত্রাণ ও উদ্ধার অভিযান পরিচালনা করার জন্য। আহতদের যথাযথ চিকিৎসা দেওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যের দুই মন্ত্রী লক্ষ্মী নারায়ণ চৌধুরী এবং সন্দীপ সিং ওই গ্রামের উদ্দেশ্যে রওনা হয়েছেন এবং মুখ্য সচিব ও পুলিশের মহাপরিচালককেও সেখানে পাঠানো হয়েছে।

নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। প্যানেলের নেতৃত্বে থাকবেন আগ্রার অতিরিক্ত পুলিশ মহাপরিচালক এবং আলিগড় কমিশনার।

এ ঘটনায় দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এক্স-এ একটি পোস্টে বলেছেন, ঘটনাটি হৃদয়বিদারক। যারা তাদের পরিবারের সদস্যদের হারিয়েছেন তাদের প্রতি আমি গভীর সমবেদনা জানাই এবং আহতদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি।

 


আমার বার্তা/এমই