জাহাজে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় উপদেষ্টার শোক প্রকাশ

প্রকাশ : ০১ অক্টোবর ২০২৪, ১২:৪৬ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন

নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ শিপিং কর্পোরেশনের এম.টি বাংলার জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ডে প্রাণহানীর ঘটনায়  গভীর শোক ও দুঃখ  প্রকাশ করেছেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট  মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব:) ড. এম সাখাওয়াত হোসেন।

চট্টগ্রাম কর্ণফুলী নদীর ডলফিন জেটিতে বাংলার জ্যোতি নামে বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টায় ইস্টার্ন রিফাইনারির জেটিতে অপরিশোধিত তেল খালাসের সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।  এই দুর্ঘটনায় তিনজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। মর্মান্তিক এ অগ্নিকাণ্ডের ঘটনায়  জাহাজের ক্যাডেট সৌরভ সাহা, ফোরম্যান নুরুল ইসলাম, ডেক ক্যাজুয়াল সদস্য হারুন মৃত্যুবরণ করেন।

শোকবার্তায় উপদেষ্টা মরহুমদের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁদের  শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানান। শোকাহত পরিবারের সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন তিনি।

উপদেষ্টা সংঘটিত অগ্নিকাণ্ডের বিষয়টির কারণ অনুসন্ধানপূর্বক সুপারিশসহ তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নিমিত্তে একটিকরে  তদন্ত কমিটি গঠনের জন্য বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালককে নির্দেশনা প্রদান  করেছেন।


আমার বার্তা/জেএইচ