একমাসে সীমান্তে ২৪ ভারতীয়কে আটক করেছে বিজিবি

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ১৯:২৭ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

সেপ্টেম্বর মাসে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ২৪ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া ১ হাজার ৬২১ জন মিয়ানমারের নাগরিককে আটকের পর তাদেরও নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

পাশাপাশি সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ২৫৩ কোটি ৫৬ লাখ ৮৫ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী জব্দ করেছে বিজিবি।

রোববার (৬ অক্টোবর) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৪১ জন চোরাকারবারি এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৯৮ জন বাংলাদেশি নাগরিক ও ২৪ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া ১ হাজার ৬২১ জন মিয়ানমারের নাগরিককে আটকের পর নিজ দেশে ফেরত প্রদান করা হয়েছে।

এছাড়া জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২৬ কেজি ৭৫৩ গ্রাম স্বর্ণ, ১০ কেজি রূপা, ২ কেজি ৯৯৩ গ্রাম সাপের বিষ, ২ লাখ ৯৪ হাজার ৪৮২টি কসমেটিকসসহ বিভিন্ন ধরনের পণ্য।

উদ্ধার অস্ত্রের মধ্যে রয়েছে ২ পিস্তল, ১ গান জাতীয় অস্ত্র, ১০ ককটেল ও ৭ রাউন্ড গুলি। এছাড়া ১২,৮২,৯৪৩ পিস ইয়াবাসহ গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে।


আমার বার্তা/এমই