বিএনপি নেতাকর্মীরা হতাশ নয়: মঈন খান

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪, ১৫:২১ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

বিএনপির কোনো নেতাকর্মী হতাশ নয় বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে সরকারকে হটানো হবে।

বুধবার (৩ এপ্রিল) সকালে সদ্য কারামুক্ত সাবেক যুবদলের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি এস এম জাহাঙ্গীরের পরিবারের খোঁজখবর নিতে গিয়ে এসব কথা বলেন ড. আব্দুল মঈন খান।

তিনি অভিযোগ করে বলেন, পৃথিবীতে অন্যকোনো দেশের বিরোধীদলের নেতাকর্মীদের নামে এত মামলা নেই; এত নির্যাতন নিপীড়ন করা হয় না।

মঈন খান বলেন, বিরোধীদলের বিরুদ্ধে এক লাখ মামলা দেওয়া হয়েছে। এসব মামলায় ৫০ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। পৃথিবীতে তো দেশ রয়েছে ২০০টি। অনেক অত্যাচারী সরকার আছে। কোনো সরকার বিরোধীদলের নেতাকর্মীদের ওপর এত মামলা দেয়নি বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, পাকিস্তান আমলে ২২ পরিবার দেশ শোষণ করত। এখন করে ২২২ পরিবার। তারা দেশের সম্পদ লুট করে বিদেশে পাচার করছে বলেও অভিযোগ করেন তিনি। বাংলাদেশের সাধারণ মানুষের ত্রাহী অবস্থা। সারা দিন রোজা রেখে মানুষ ইফতার করতে পারে না। সরকারকে এসব প্রশ্নের জবাব দিতে হবে।

উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে মঈন খান বলেন, ধোঁকাবাজি প্রহসনের নির্বাচনে আমরা যাব না। জনগণের ইচ্ছায় নির্বাচনে যাব। সরকারকে সিদ্ধান্ত নিতে হবে তারা ভোটের অধিকার ফিরিয়ে দিবে কি না। আওয়ামী লীগ ক্ষমতার জন্য রাজনীতি করে। আর বিএনপি মানুষের অধিকার রক্ষার জন্য রাজনীতি করে বলেও উল্লেখ করেন তিনি।


আমার বার্তা/এমই