পর্তুগালে কানেক্ট বাংলাদেশের ষষ্ঠ সম্মেলন ২৬ ও ২৭ অক্টোবর

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ১৬:১১ | অনলাইন সংস্করণ

  আমার বার্তা অনলাইন:

আগামী ২৬ ও ২৭ অক্টোবর পর্তুগালের লিসবনে অনুষ্ঠিত হতে যাচ্ছে কানেক্ট বাংলাদেশের ষষ্ঠ সম্মেলন। প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে এ সংগঠনটি বাংলাদেশ সরকারের সঙ্গে কথা বলে যাচ্ছে।

সম্মেলন উপলক্ষে ভার্চুয়ালী সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার ইউরোপ সময় দুপুরে সভা অনুষ্ঠিত হয়। এতে ইউরোপের বিভিন্ন দেশের সদস্যরা ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

কানেক্ট বাংলাদেশের এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয় নিরাপত্তা, জবাবদিহিতা, শৃঙ্খলা ও বৈষম্যহীন বাংলাদেশ।

তারা জানান, স‌ম্মেল‌নে বি‌শ্বের বি‌ভিন্ন দেশ থে‌কে আগত কেন্দ্রীয় সমন্বয়করা ও বিভিন্ন দেশ কমিটির প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন। কানেক্ট বাংলা‌দেশ দেড়কোটি প্রবাসীদের দাবি ও অধিকার আদায়ের একটি নির্দলীয় সংগঠন। ২০১৬ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যমত ও যৌথ নেতৃত্বে কাজ করে যাচ্ছে।

তারা আরও জানান,আমাদের প্রথম সম্মেলন ফ্রান্সের প্যারিসে,দ্বিতীয় সম্মেলন জার্মানির ফ্রাংকফুট, তৃতীয় সম্মেলন রোম ইতালিতে, চতুর্থ সম্মেলন বার্সেলোনা স্পেনে,পঞ্চম সম্মেলন ভার্চুয়ালী ২০২১ সালে অনুষ্ঠিত হয়। ষষ্ঠ সম্মেলন লিসবন পর্তুগালে অনুষ্ঠিত হবে। সংগঠনের সদস্যরা দেশ বিদেশের নেতৃস্থানীয় সকল প্রবাসীদের এই সম্মেলনে অংশগ্রহণ করার জন্য আহ্ববান করেন।


আমার বার্তা/এমই