অ্যান্ডারসনের নতুন ভূমিকায় উচ্ছ্বসিত স্টোকস

প্রকাশ : ১৮ জুলাই ২০২৪, ১৫:০০ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

জেমস অ্যান্ডারসন। দীর্ঘ দুই দশকের বেশি সময় ধরে টেস্ট ক্রিকেটে রাজত্ব করেছেন। ১৮৮টি টেস্ট খেলে হয়েছেন পেসারদের মধ্যে টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারি। লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট খেলে ক্রিকেট থেকে নিয়েছেন এক আবেগঘন বিদায়।
 

তবে বিদায় নিলেও দলের সঙ্গে থাকছেন তিনি। এবার খেলোয়াড় হিসেবে নয়, অন্য ভূমিকায়। থাকছেন বোলিং মেন্টর হিসেবে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ দুটি টেস্টে অ্যান্ডারসনকে বোলিং মেন্টর হিসেবে রাখার ঘোষণা দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তার এই নতুন এই ভূমিকা নিয়ে উচ্ছ্বসিত ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস।  

স্টোকস বলেছেন, খেলোয়াড় থাকতে ছেলেরা তার কাছ থেকে শিখতে মরিয়া ছিল। অবশ্যই আগের সময়টা কিছুটা আলাদা ছিল। জিমি তখন তার খেলার প্রস্তুতি নিতে ব্যস্ত থাকতো, তাকে তার কাজটা করতে দিয়ে যতটুকু সম্ভব তার কাছ থেকে যতটুকু নেওয়া যেতো।

কিন্তু এখন সে দাঁড়িয়ে থাকে, ছেলেরা তার কাছে দৌড়ে গিয়ে ভাবনাটুকু নিতে চায়, কীভাবে সে কিছু বল করতো সেটা বুঝতে চায়। অবশ্যই পালাবদলটা খুব ভালো হয়েছে। তবে এটা তবে বটেই, জিমির বিদায় কিছুটা আবেগের বিষয় ছিল।

বৃহস্পতিবার থেকে শুরু হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর অ্যান্ডারসন দলের সঙ্গে থাকবেন থাকবেন কিনা সেটা এখনও অবশ্য নিশ্চিত করেনি কেউ। অ্যান্ডারসনের জায়গায় দলে ইতোমধ্যেই জায়গা করে নিয়েছেন মার্ক উড।


আমার বার্তা/এমই