ক্রিকেট বোর্ড তো সাকিবকে আসতে না করেনি

বিসিবির পরিচালকদের জরুরি সভা

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ১৭:০১ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক:

সাকিব আল হাসানের দেশে আসা-না আসা নিয়ে ফের জটিলতা তৈরি হতেই জুমে জরুরি পরিচালনা পর্ষদের সভা ডাকেন দুবাইয়ে অবস্থানরত বিসিবি সভাপতি ফারুক আহমেদ। আজ দুপুরে সেই সভা শেষে আনুষ্ঠানিকভাবে কেউ কিছু না বললেও জানা গেছে, সাকিবের ব্যাপারে দ্বিধায় আছে বিসিবিও।
 
সভায় নতুন কোচ ফিল সিমন্সের নিয়োগের বিষয়টি অনুমোদন পেয়েছে। তবে পরিচালকদের আলোচনায় স্বাভাবিকভাবেই ছিলেন সাকিব। সভা শেষে এক পরিচালক বললেন, ‘ক্রীড়া উপদেষ্টা জানিয়েছিলেন, নিরাপত্তা দেবেন। সাকিব কোত্থেকে শুনল যে নিরাপত্তা দেবে না? যখন বলা হয়েছে তার খেলতে বাধা নেই, সেটার ওপর দলে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) তাকে রাখা হয়েছে।’ সাকিব জানিয়েছেন, নিরাপত্তার কারণে তাকে দুবাই থেকে ঢাকায় আসতে মানা করা হয়েছে। এ বিষয়ে ওই পরিচালক বললেন, ‘দেখলাম সাকিব বলেছে, সে মনে করছে না সেফ। এটা তার ব্যক্তিগত মতামত। ক্রিকেট বোর্ড তো সাকিবকে বলেনি এটা (না আসতে)।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলে দেশের মাঠ থেকে বিদায় নিতে যুক্তরাষ্ট্র থেকে দুবাইয়ে এসেছিলেন সাকিব। সেখান থেকেই তাঁর যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়ার কথা জানা গেছে। এখন সাকিবের ব্যাপারে বিসিবির অবস্থান বা সিদ্ধান্ত কী, এ প্রশ্নে নাম প্রকাশে অনিচ্ছুক ওই পরিচালক আরও যোগ করলেন, ‘না, সিদ্ধান্তের কিছু নেই। আমরা জানি কোনো অসুবিধা নেই।

তবে ঘুরেফিরে একই কথা, সে যদি খেলার পর দেশে থেকে যায়, বিপিএলে আবার নাম লিখিয়েছে, খেলার বাইরের নিরাপত্তার কী হবে? সে তো পরিষ্কার বলে না যে খেলেই (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) চলে যাবে। সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, মানুষের ক্ষোভ (সাকিবের বিরুদ্ধে)। ক্ষোভটা কীভাবে কমাবেন? আমরা সবাই আসলে এটা নিয়ে দ্বিধাগ্রস্ত।


আমার বার্তা/এমই