ই-পেপার রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

গজারিয়া প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের রূপরেখা

মুকবুল হোসেন:
০৫ মে ২০২৪, ১৫:১৮

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে অনুষ্ঠিত নির্বাচন হচ্ছে আগামী বুধবার (৮ মে)।

সম্প্রতি সময়ে নির্বাচনী মাঠ পর্যবেক্ষণ সূত্রে প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান পদপ্রার্থীদের ভোটার ও সমর্থকদের রূপরেখায় দেখা যায় নানামুখী প্রচার-প্রচারণায় কাপ পিরিচ প্রতীক প্রার্থী মনসুর আহমেদ জিন্নাহর ভোটার সমর্থকদের মধ্যে বিদ্যমান জোয়ারে অবনতির পথ দেখা দিয়েছে। অপরদিকে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতির আনারস প্রতীক প্রার্থী আমিরুল ইসলামের সমর্থকদের মধ্যে নেই কোন হতাশার ভাব। বিগত ৪ মে থেকে আওয়ামী লীগ শীর্ষ পর্যায়ের নেতাদের সমর্থন আনারস প্রতীক প্রার্থীর দিকে ঢাল নিয়েছে । আওয়ামী লীগ উচ্চপর্যয়ের নেতাদের চাপে ওয়ার্ড আওয়ামী লীগ এবং ইউনিয়ন আওয়ামী লীগ শীর্ষ নেতাকর্মীরা সিদ্ধান্ত হীনতায় দ্বিধাগ্রস্ত হয়ে পড়েছে। কতিপয় সুবিধাবাদী ভোটার প্রতিদিনই সমর্থন অবস্থান পরিবর্তন করছে। বালুয়াকান্দি ইউনিয়ন, টেংগারচর ইউনিয়ন, বাউসিয়া ইউনিয়ন,গুয়াগাছিয়া ইউনিয়ন সহ একাধিক ইউনিয়নের কাপ পিরিচ ও আনারস সমর্থকদের মত প্রকাশে জানা যায় সুষ্ঠ সুন্দর নিরপেক্ষ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আত্মবিশ্বাসে এবং জেলা আওয়ামী লীগ শীর্ষ নেতার অকুণ্ঠ সমর্থন আনারসে এবং প্রশাসনিক ভাবে নিরপেক্ষ ও কঠোর অবস্থানে দায়িত্ব পালন করবে। আনারস সমর্থকদের ধারণা শান্তিপ্রিয় সাধারণ সকল শ্রেণী পেশার মানুষ আমিরুল ইসলামকেই যোগ্য প্রার্থী বিবেচনা করে ভোট দেবে আনারস প্রতীকে। অপরদিকে কাপ পিরিচ প্রতীক সমর্থক টেংগারচর ইউনিয়ন বৈদ্যরগাঁও গ্রামের বিশিষ্ট সমাজসেবক নাম প্রকাশে অনিচ্ছুক জানান একাধিক নির্বাচনী সভায় জনপ্রতিনিধি,নানা শ্রেণী পেশার মানুষের স্বতঃস্ফুত অঙ্গীকার শতকারা ৮০ থেকে ৯০ ভাগ ভোট দিয়ে কাপ পিরিচ প্রতীক প্রার্থী মনসুর আহমেদ জিন্নাহ কে ।

তিনি আরও জানান উপজেলা জাতীয় পার্টির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কাপ পিরিচ এর পক্ষে ভোটারদের সমর্থন জোয়ার দেখে মনসুর আহমেদ জিন্নাহর পক্ষে নির্বাচনী মাঠে কাজ করছে। টেংগারচর ইউনিয়ন, বাউশিয়া ইউনিয়ন,গুয়াগাছিয়া ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের বর্তমান, সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য বৃন্দ,কাপ পিরিচ প্রতীক প্রার্থী মনসুর আহমেদ জিন্নাহ এর বিজয় নিশ্চিত করতে এক হয়ে প্রচার প্রচারণায় ভোটযুদ্ধে লড়াই করছে ।

উপজেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগ নেতা নাম প্রকাশে অনিচ্ছুক জানান ভোটের দিন যত কমছে ভোট সমর্থন ও ভোট পরিবেশ নিয়ে আশঙ্কা ততো বাড়ছে। জেলা আওয়ামী লীগ শীর্ষ নেতা প্রতি রাতেই ফোন দিয়ে এক প্রার্থীর পক্ষে কাজ করার জন্য নির্দেশনা দিচ্ছে। ভোট নিরপেক্ষ সুন্দর পরিবেশে হলেও ফলাফল ও জয় পরাজয় নিয়ে আশঙ্কা কাটে নাই। কাপ পিরিচ প্রতীক প্রার্থী মনসুর আহমেদ জিন্নাহর নির্বাচনী মাঠে সমর্থন জোয়ার দেখা গেলেও প্রশাসন ও আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের কঠোর নজরধারী রয়েছে। প্রচার-প্রচারণার শেষ মুহূর্তে প্রার্থী মনসুর আহমেদ জিন্নাহর সমর্থনের জোয়ার দিন দিন কমছে ।

বালুয়াকান্দি ইউনিয়ন কাপ পিরিচ প্রতীক সমর্থক ,উপজেলা আওয়ামী লীগ নেতা জানান সর্বাধিক সংখ্যক কাপ পিরিচ সমর্থক থাকায় জয়ের জোয়ার সৃষ্টি হয়েছিল‌। জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা এবং আওয়ামী লীগ উচ্চপর্যায়ের নেতাদের একাধিক ফোনে সমর্থকদের অবস্থান অবনতি হতে চলছে । নগদ সুবিধা সহ দলগত ভবিষ্যৎ সুবিধার আশ্বাসে আনারস প্রতীক প্রার্থীর পক্ষে দিন দিন উন্নতি হতে চলছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার মোঃ লিটন মিয়া জানান উপজেলাধীন ৬০ টি ভোট কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে । একজন চেয়ারম্যান পদপ্রার্থী মৌখিকভাবে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে অভিযোগ জানিয়েছেন ।তা হলো ইমামপুর ইউনিয়নের সব কয়টি কেন্দ্র । হোসেন্দি ইউনিয়নের বহুমুখী উচ্চ বিদ্যালয় ও জামালদি সরকার প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র সহ ১০ টিকেন্দ্র ঝুঁকিপূর্ণ তালিকায় রয়েছে। অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান নুসরাত জাহান নিতু একই নামে ৯ টি ভোটকেন্দ্র কে ঝুঁকিপূর্ণ হিসাবে অভিযোগ করেছে।

তিনি আরও জানান ৮ মে অনুষ্ঠিত নির্বাচন গজারিয়ার ইতিহাস রচিত নির্বাচন হওয়ার সম্ভাবনা আছে ।নিরপেক্ষ সুষ্ঠু এবং সুন্দর পরিবেশে ১৫ জন ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে একাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতায় শান্তিপূর্ণ এবং সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাহী অফিসার কোহিনুর আক্তার জানান নির্বাচনকে আবাদ এবং সুষ্ঠ নিরপেক্ষ পরিবেশে সম্পূর্ণ করার জন্য ৫ প্লাটুন বিজিবি সদস্য মোতায়ন করা হবে। ১৫ জন ম্যাজিস্ট্রেটসহ গজারিয়া উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং গজারিয়া থানা পুলিশ নির্বাচনী মাঠে কাজ করবে। তিনি আরো জানান ঝুঁকি পূর্ণ একাধিক ভোটকেন্দ্রে সুনির্দিষ্ট ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে।

যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে

জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: ইসি হাবিব

কেন্দ্র দখল তো দূরের কথা, একটা ভোট জাল পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে বলে

৪ দশকে আয়তন অর্ধেক, উত্তাল পদ্মা যেন মরুভূমি

আন্তর্জাতিক নিয়মনীতির তোয়াক্কা না করে কলকতা বন্দরের নাব্যতা বৃদ্ধির কারণ দেখিয়ে সৃষ্ট ফারাক্কা বাঁধের প্রভাবে

ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ন্যায়বিচার প্রাপ্তি মানুষের মৌলিক অধিকার। প্রতিটা মানুষ বিচার পাবেন। বিচারপ্রার্থীদের
  • সর্বশেষ
  • জনপ্রিয়

৩৩ হাজার দখলদারের হাতে জিম্মি ২ কোটি মানুষের স্বাভাবিক জীবন

ডেঙ্গু নিয়ে তাপসের বক্তব্যকে মনগড়া বললেন সাঈদ খোকন

ছাগল দিয়ে হালচাষ হয় না: জামায়াত নিয়ে ভিন্নমত প্রসঙ্গে কর্নেল অলি

যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত: আইজিপি

স্বর্ণের দাম আরও বাড়লো, ভরি ১১৮৪৬০ টাকা

ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক

ঘূর্ণিঝড় রেমাল নিয়ে সবশেষ যে তথ্য জানা গেল

৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি

এবার সামনে এলো আরেক করোনার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার তথ্য

তথ্যের দরকার হলে কেন্দ্রীয় ব্যাংকে একশবার যাবেন: ডেপুটি গভর্নর

জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে: ইসি হাবিব

১২ দিনের সফরে কানাডা-জাপান যাচ্ছেন গণপূর্তমন্ত্রী

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক দেখে বিএনপির মাথা খারাপ: পররাষ্ট্রমন্ত্রী

দেশে যুক্তরাষ্ট্রের নতুন ক্লাইমেট স্মার্ট লাইভস্টক প্রজেক্ট চালু

দেশের মানুষ বর্তমান সরকারের ওপর বিরক্ত: চুন্নু

মোবাইল ও ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

বজ্রপাতে চার জেলায় ৮ জনের মৃত্যু

বাংলাদেশ ব্যাংক স্বাধীন সত্তা হারিয়েছে: ড. ফাহমিদা

মেডিক্যাল ছাড়া সব ভিসায় ৩ দিন ভারত ভ্রমণে নিষেধাজ্ঞা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্য উৎপাদন বাড়াতে বললেন প্রাণিসম্পদ মন্ত্রী